কেমন ছিল এ পর্যন্ত তামিমের ওপেনিং সঙ্গীরা




তামিম ইকবাল বাংলাদেশের ওপেনিংকে লীদ দিচ্ছেন সেই ২০০৭ সাল থেকেই। আর সেই ২০০৭ সাল থেকেই তামিমের ওপেনিং পার্টনাররা ছিলেন অনিয়মিত। একবার একেকজন আসলেও নিজের জায়গাটা ঠিকেই ধরে রেখছেন এই হার্ডহিটার ওপেনিং ব্যাটসম্যান এক নজরে দেখে নেওয়া যাক তামিমের সম্প্রতি ওপেনিং পার্টনারদেরঃ



১। এনামুল হকঃ ২০১৪ সাল থেকে বাংলাদেশ দলে নিয়মিত থাক্লেও সুযোগ পেয়ে আন ২০১৫ বিশ্বকাপেই। আর সেই বিশ্বকাপেই কাল হয়ে দাঁড়ায় আনামুলের জন্য। স্কটল্যান্ডের বিপক্ষে যে এক ইনজুরিতে দল থেকে বাদ পড়েন, সেই বাদ পড়া থেকে আর আসতে পারেননি ফিরে। আর সেই সুযোগটিকে ভালোমতোই কাজে লাগান সৌম্য।






২। ইমরুল কায়েসঃ অভিষেকের পর থেকেই দলে অনিয়মিত ছিলেন এই বা- হাতি অপেনার। এনামুলের ইন্জুরির পর বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েও নিজেকে মেলে ধরতে পারেন নাই।

কিন্তু আপাতত দলে তাকে নিয়মিত দেখা যায়। উনার সমস্যা হলো বড় ম্যাচ বের করে আনতে পারেননা। তার বড় উদাহরণ হলো ইংলেন্ডের বিপক্ষে সেঞ্চুরি করেও দলকে জিতাতে পারেন নি।







৩। সৌম্য সরকারঃ বিধ্বংসী অপেনার বলা যায় সৌম্যকে। ২০১৪ এর শেষের দিকে অভিষেক হয় তার। অভিষেকের পর বড় ইনিংস না খেলেও অনেকের প্রিয় পাত্র হয় সৌম্য। খেলেছেন ২০১৫ বিশ্বকাপও।
তারপরেই মেলে ধরছেন নিজেকে , পাকিদের সাথে একমাত্র সেঞ্চুরিটির দেখা পায়, আফ্রিকা বদের অন্যতম নায়কও বলা যায় তাকে।





তবে সৌম্যয়ের একটি বড় গুন হলো সে পাওয়ার প্লেতে দ্রুত রান তুলতে পারেন। যার ফলে দলের অনান্য খেলোয়াড়দের প্রতি তিনি তেমন কোন চাপ ফেলান না। তবে সম্প্রতি তার ফর্ম দল থেকে বাদ পড়ার সম্ভাবনাই বেশি।

Comments

Popular posts from this blog

আর্জেন্টিনায় আসলে,তাদের খুজে পাওয়া যায়না।কিন্তু গোল তো অহরহ দিচ্ছে ক্লাব এ, জাতীয় দলে কি এমন সমস্যা?

এনসিএলে এনামুলের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি